পেটিএম দিয়ে HP এবং Indane গ্যাস সিলিন্ডার বুক করুন

0
524
PayTM Cylinder Booking

সুখবর পেটিএম গ্রাহকরা এখন গ্যাস সিলিন্ডার বুক করতে পারবেন পেটিএম এর মাধ্যমে। আপাতত HP এবং Indane Gas Cylinder বুকিং করা যাচ্ছে। গ্রাহকের কনসিউমার নম্বর অথবা রেজিস্টার্ড মোবাইল নম্বর ও গ্যাস এজেন্সির নাম দিয়ে টাকা জমা করার মাধ্যমে গ্যাস বুকিং করতে পারবেন।

PayTM এর মাধ্যমে কিভাবে গ্যাস সিলিন্ডার বুকিং করবেন ?

(নোট : উপরে দেখানো পদ্ধতিটি আগের, বর্তমানে সিলিন্ডার বুকিং প্রক্রিয়া একটু আলাদা তবে আপনার বোঝার সুবিধার জন্য রেখে দেওয়া হয়েছে।)

পেটিএম অ্যাপ খুলে পেটিএম পরিষেবাগুলির মধ্যে প্রথম স্ক্রিনেই “Book a Cylinder” অপসন পেয়ে যাবেন না পেলে সার্চ অপসন ব্যবহার করে লিখতে থাকুন “Book a Cylinder” আপনার কিওয়ার্ড অনুযায়ী ফিল্টার হতে থাকা সার্চ রেজাল্ট থেকে “Book a Cylinder” অপসন এ ক্লিক করুন।

এবারে আপনার গ্যাস প্রোভাইডার (যেমন HP / Indane) সিলেক্ট করুন। তারপরই আপনার কনসিউমার নম্বর অথবা রেজিস্টার্ড মোবাইল নম্বর (ইন্ডেন গ্যাস এর ক্ষেত্রে LPG আইডি ব্যবহার করা যেতে পারে) লিখে প্রসিড অপশনে ক্লিক করুন। গ্যাস কানেকশন যে নামে আছে সেটি মিলিয়ে নেবেন এবং “Proceed to Book Cylinder” অপশনে ক্লিক করে পেমেন্ট সম্পন্ন করুন। পেটিএম ওয়ালেট, ডেবিট / ক্রেডিট কার্ড, ও নেটব্যাংকিং এর মাধ্যমে গ্যাস সিলিন্ডার বুকিং এর টাকা মেটাতে পারবেন।

আরো কিছু কথা যা আপনাদের জেনে রাখা দরকার –

  • পেটিএমের সঙ্গে যোগাযোগ করে জানা গেছে যে। পেটিএমের মাধ্যমে গ্যাস সিলিন্ডার বুকিং করলে, গ্যাস এর সাবসিডি পেতে অসুবিধা হবে না, যেমন ভাবে সাবসিডি যে একাউন্টে পান তেমনই পাবেন।
  • বর্তমানে শুধুমাত্র HP Gas ও Indane Gas সিলিন্ডার বুকিং করা যাচ্ছে, ভবিষ্যতে ভারতগ্যাস এর সিলিন্ডার বুকিং চালু হতে পারে।
  • যেহেতু আপনি গ্যাস বুকিং এর জন্য অনলাইনে অগ্রিম পেমেন্ট করছেন, তাই সিলিন্ডার ডেলিভারির সময় পেমেন্ট করতে হবে না।

কিছু জানার থাকলে কমেন্ট করবেন, পোস্ট ভালো লাগলে শেয়ার করে দেবেন। পরের পোস্টে দেখা হবে, ভালো থাকবেন 🙂

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here