পেটিএম ফার্স্ট ক্রেডিট কার্ড পরিষেবা

0
194
PayTM First Credit Card

পেটিএম আনলো পেটিএম ফার্স্ট ক্রেডিট কার্ড পরিষেবা। মিনি ক্রেডিট ফেসিলিটি হিসাবে পেটিএম পোস্টপেইড পরিষেবা অনেক আগেই চালু করেছিল পেটিএম, তবে খুব সম্প্রতি সিটি ব্যাঙ্ক এর সঙ্গে পার্টনারশিপে পেটিএম চালু করেছে “পেটিএম ফার্স্ট ক্রেডিট কার্ড“। এই পেটিএম ক্রেডিট কার্ড আন্তর্জাতিকভাবে ব্যবহার করতে পারবেন এবং  প্রত্যেক লেনদেনে পাবেন ক্যাশব্যাক সিটিব্যাংক ও পেটিএম থেকে।

পেটিএম ফার্স্ট ক্রেডিট কার্ড এর অফার ও সুবিধাগুলি ?

পেটিএম থেকে যা যা সুবিধা পাবেন

  • পেটিএম থেকে পাবেন সমস্ত ট্রানসাকশনে ১% ক্যাশব্যাক যেটি আপনার প্রত্যেক মাসের স্টেটমেন্টে এডজাস্ট করা হবে।
  • পেটিএম ফার্স্ট মেম্বারশিপ এর বিশেষ সুবিধাগুলি পাবেন।

সিটি ব্যাঙ্ক  যা যা সুবিধা পাবেন

  • সিটি ব্যাঙ্কের পার্টনার রেস্টুরেন্ট গুলিতে ১৫% পর্যন্ত ছাড়।
  • প্রতি শুক্রবার পেটিএম থেকে মুভি টিকিট বুকিং করলে ১ টির দামে দুটি মুভি টিকিট পাবেন।
  • বিভিন্ন ব্র্যান্ড, জীবনযাপন পরিষেবাগুলি যেমন রিলায়েন্স ডিজিটাল, জম্যাটো, বিগবাস্কেট ইত্যাদি থেকে অফার পেতে থাকবেন।

পেটিএম ফার্স্ট ক্রেডিট কার্ড কিভাবে পাবেন / আবেদন করবেন ?

পেটিএম এর ফার্স্ট ক্রেডিট কার্ড এর সুবিধা শুধুমাত্র কিছু নির্বাচিত গ্রাহকদের জন্য খুলে দেওয়া হয়েছে। পেটিএম অ্যাপের লেটেস্ট ভার্সন খুলে আপনি যদি পেটিএম ফার্স্ট কার্ড এর আইকন দেখতে পান অথবা মেনুতে পেটিএম ফার্স্ট কার্ড এর অপসন খুঁজে পান তাহলে আপনি ওই অপশন থেকে আপনি পেটিএম ফার্স্ট কার্ড এর আবেদন করতে পারবেন। আবেদন করার সময় আপনার বিবরণ গুলি সঠিকভাবে পূরণ করে জমা করবেন। আপনার আবেদন মঞ্জুর হলে সিটি ব্যাঙ্কের প্রতিনিধি KYC প্রসেস সম্পন্ন করার জন্য আপনার কাছে আসবে। আপনার পেটিএম ফার্স্ট কার্ড এর আবেদন অনুমোদিত হলে আপনার ঠিকানাতে ওয়েলকাম লেটার সহ পেটিএম ফার্স্ট কার্ড চলে আসবে।

পেটিএম এর ফার্স্ট ক্রেডিট কার্ড কিভাবে ব্যবহার করা যাবে ?

অফলাইন এবং অনলাইন দুটি মাধ্যমেই এই কার্ড ব্যবহার করা যাবে। আপনি যে কার্ডটি পাবেন সেটি অ্যাক্টিভেটেড অবস্থাতেই থাকবে, কার্ড পাওয়া মাত্রই আপনি অনলাইনে ট্রানসাকশান শুরু করতে পারবেন। এই কার্ডের পিন জেনারেট করার পর VISA কার্ড গ্রহণ করে এমন ব্যাবসায়িক প্রতিষ্ঠানগুলিতে এই কার্ডের মাধ্যমে পেমেন্ট করতে পারবেন। এমনকি পেটিএম ওয়ালেটে এই কার্ডের মাধ্যমে টাকা ভরতে পারবেন।

এই কার্ড ব্যবহারের ফী ?

পেটিএম ফার্স্ট ক্রেডিট কার্ড ব্যবহার করার জন্য আপনাকে বছরে ৫০০ টাকা ফী দিতে হবে। একবছরে আপনি যদি ৫০,০০০ টাকার বেশি খরচ করেন তাহলে এই ৫০০ টাকা ফী মুকুব হয়ে যাবে।

পেটিএম ফার্স্ট ক্রেডিট কার্ড সম্পর্কে আরো তথ্য যেগুলি আপনি জেনে রাখতে পারেন

  • আপনার খরচের ওপরে মাস হিসাবে বিল তৈরী করবে সিটি ব্যাঙ্ক এবং ওই বিল আপনি আপনার রেজিস্টার্ড ইমেলে পেয়ে যাবেন। এছাড়াও আপনি সিটি ব্যাঙ্কের ওয়েবসাইটে লগইন করে বিল দেখতে বা ডাউনলোড করতে পারবেন।
  • বিল তৈরী হওয়ার পর পেটিএম ফার্স্ট কার্ড এর পাসবুক অপশনে গিয়ে বিলের টাকা মেটাতে পারবেন।
  • খরচের ওপরে ১% ক্যাশব্যাক, প্রতিমাসের বিল তৈরী হওয়ার দুদিনের মধ্যে পেয়ে যাবেন
  • আপনার কার্ড হারিয়ে গেলে সিটি ব্যাঙ্ক অনলাইনে অথবা মোবাইল আপের সার্ভিস রিকোয়েস্ট অপশনের মাধ্যমে কার্ড হারানো রিপোর্ট করতে পারবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here