JioPos Lite অ্যাপ থেকে জিও রিচার্জ করে ইনকাম করুন

0
361
JioPOS Lite Cover Photo

আমাদের সকলের পরিচিত টেলিকম সংস্থা জিও এনেছে জিও অ্যাসোসিয়েট প্রোগ্রাম। আপনার অতিরিক্ত সময় ব্যবহার করে, যেখান থেকে খুশি যেকোনো জিও নাম্বারে রিচার্জ করে অতিরিক্ত আয় করার সুযোগ পাবেন জিও পার্টনার হয়ে। জিও রিচার্জ পার্টনার হতে কোনো ডকুমেন্টস লাগে না, আপনাকে কোথাও যেতে হবে না খুব সহজেই আপনার মোবাইল থেকে অনলাইন রেজিস্ট্রেশনের মাধ্যমে মাত্র ১০ মিনিটেই আপনি জিও অ্যাসোসিয়েট পার্টনার হয়ে যেতে পারবেন।

জিও অ্যাসোসিয়েট প্রোগ্রামের জয়েনিং ফী ১০০০ টাকা! তবে, বর্তমানে এই প্রোগ্রামে যুক্ত হতে কোনো টাকা লাগছে না!

জিও অ্যাসোসিয়েট হয়ে ইনকাম করতে আপনার কাছে কি কি থাকতে হবে ?

  • এন্ড্রোইড মোবাইল ফোন
  • একটা জিও নম্বর
  • ইমেল আইডি
  • টাকা লোড নেওয়ার জন্য অনলাইন পেমেন্টের সুবিধা

আপনাকে কি করতে হবে ?

  1. JioPos Lite অ্যাপ ইনস্টল করে রেজিস্ট্রেশন কমপ্লিট করুন
  2. রিচার্জের জন্য অনলাইনে টাকা লোড নিন
  3. রিচার্জ করে ইনকাম করতে থাকুন

JioPos Lite অ্যাপ ইনস্টল ও রেজিস্ট্রেশন করা

গুগল প্লে স্টোরে থেকে JioPos Lite অ্যাপ আপনার ফোনে ইনস্টল করে নিতে হবে। প্রয়োজনে নিচের লিংকে ক্লিক করতে পারেন জিও পস লাইট ডাউনলোড করার সরাসরি লিংক দেওয়া হয়েছে।

ইনস্টল হওয়ার পর JioPos Lite অ্যাপটি খুললে এসএমএস, কন্টাক্টস, লোকেশন ব্যবহারের অনুমতি চাইবে, সবকিছু নির্বিঘ্নে চলার জন্য Allow All এ ক্লিক করুন এরপর সরাসরি চলে যান Sign Up অপশনে। প্রথমে আপনার ইমেল আইডি ও ফোন নম্বর লিখে জেনারেট ওটিপি তে ক্লিক করুন, এরপরে ফোনে আসা ওটিপি লিখে ভ্যালিডেটে ওটিপিতে ক্লিক করুন। আপনার সম্পূর্ণ নাম, ইমেল আইডি এমনি থেকেই চলে আসবে এখন আপনার কর্মক্ষেত্রের এলাকা (পিনকোড) বেছে নিন প্রয়োজনে বাড়ির ঠিকানা দিতে পারেন। আপনার বিবরণগুলি দেওয়ার পরে ও দুটি চেক বক্সে টিক্ মার্ক দেওয়ার পরে কন্টিনিউ অপশনে ক্লিক করবেন।

আপনার বিবরণ যাচাই করা হবে এবং আপনি SMS মাধ্যমে আপনার অনবোৰ্ডিং স্টেটাস জানতে পারবেন। অনবোৰ্ডিং প্রক্রিয়া সফল হলে আপনি ইমেল পেয়ে যাবেন আপনার ডিলার রিলেসনশিপ আইডি সহ।

আপনাকে এবার চার সংখ্যার পিন সেট করে নিতে হবে। JioPos Lite অ্যাপ এর Sign In অপশনে ক্লিক করুন। আপনার জিও মোবাইল নম্বর লিখে জেনারেট ওটিপি অপশনে ক্লিক করুন, ফোনে আসা ওটিপি দিয়ে ভ্যালিডেট ওটিপি অপশনে ক্লিক করুন। নিজের পছন্দ মতো চার সংখ্যার পিন দিয়ে সেটআপ এ ক্লিক করুন। এই পিন মনে রাখা আবশ্যক কারণ প্রতিবার রিচার্জ করার সময় এই পিন আপনাকে দিতে হবে।

রিচার্জের জন্য টাকা লোড করা

অনবোৰ্ডিং হওয়ার পর রিচার্জের জন্য আপনাকে জিও পস লাইট অ্যাকাউন্টে টাকা লোড নিয়ে রাখতে হবে। ড্যাশবোর্ডে থাকা লোড মানি অপশনে ক্লিক করুন এবং কত টাকা লোড নিতে চান সেটি লিখে দিন, নিচে থাকা রেডি অ্যামাউন্ট যেমন ১০০০, ২০০০, ২৫০০ ইত্যাদি বেছে নিতে পারেন। মনে রাখবেন প্রথম লোড নেওয়ার সময় কমপক্ষে ১০০০ টাকা লোড নিতে হবে আর পরবর্তী ক্ষেত্রে ২০০টাকার ওপরে যত খুশি লোড নেওয়া যাবে। লোড নেওয়ার সময় আপনার কমিশন সহ মোট কত টাকা জিও পস অ্যাকাউন্টে পাবেন সেটি স্ক্রিনেই দেখাবে যেমন আপনি ১০০০ টাকা লোড নিলে মোট ১০৪১.৬৬ টাকা পাবেন। প্রসিড অপশনে ক্লিক করুন টাকা পেমেন্ট করতে এবং আপনার পছন্দ মতো অনলাইন পেমেন্ট অপসন ব্যবহার করে পেমেন্ট সম্পন্ন করুন। পেমেন্ট করার জন্য রয়েছে ইউপিআই, ডেবিট(এটিএম)/ক্রেডিট কার্ড, নেট ব্যাঙ্কিং ও বিভিন্ন ওয়ালেট। লোড নেওয়া সফল হলে আপনি এসএমএস পাবেন এবং জিও পস এর মাই অ্যাকাউন্টে দেখাবে।

রিচার্জে করা

জিও পস ড্যাশবোর্ডেই রয়েছে রিচার্জ করার অপসন। রিচার্জ অপশনে গিয়ে জিও নম্বর দিয়ে সাবমিট করলেই জিও রিচার্জ প্ল্যান দেখাবে সেখান থেকে পছন্দমতো প্ল্যান বেছে Buy অপশনে ক্লিক করুন এবারে চার সংখ্যার পিন নম্বর দিলেই রিচার্জ হয়ে যাবে। রিচার্জ সফল হওয়ার বার্তা স্ক্রিনে দেখাবে, আপনার মোবাইলে আসবে এবং কাস্টমার মোবাইলেও ম্যাসেজ পেয়ে যাবে। এভাবেই রিচার্জ করতে থাকুন!

Jio Pos Lite অ্যাপ সম্পর্কে আরও কিছু কথা

Jio Pos Lite অ্যাপে রয়েছে My Earnings অপসন, লোড নেওয়ার সময় কত টাকা আয় হয়েছে সেটি দেখতে পাবেন। Passbook অপসন থেকে শেষ ২০ দিনের লোড নেওয়া, রিচার্জ করার বিবরণ দেখতে পাওয়া যাবে। My Customers অপসন থেকে জানতে পারবেন আপনার কাছ থেকে রিচার্জ করা কাস্টমার দের মোবাইল নম্বর, রিচার্জ অ্যামাউন্ট ও শেষ কবে রিচার্জ হয়েছিল ইত্যাদি তথ্য যা ব্যবহার করে আপনি কাস্টমার দের পরবর্তী রিচার্জের কথা মনে করিয়ে দিতে পারেন।

এয়ারটেল ও এই ধরণের আয়ের সুযোগ দিচ্ছে সুপার হিরো প্রোগ্রামের মাধ্যমে, নিচের লিংকে ক্লিক করে বিস্তারিত জানুন!

একটা শেয়ার হয়ে যাক! 👇

জিও অ্যাসোসিয়েট প্রোগ্রামে যুক্ত হন যেকোনো জিও নাম্বারে রিচার্জ করে অতিরিক্ত আয় করুন, বিস্তারিত এই লিংকে…

ডিজিটাল বাঙালি – Digital Bangali ಅವರಿಂದ ಈ ದಿನದಂದು ಪೋಸ್ಟ್ ಮಾಡಲಾಗಿದೆ ಬುಧವಾರ, ಏಪ್ರಿಲ್ 29, 2020

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here