আপনার মতামত দিন আর গুগল আপনাকে পুরস্কৃত করবে

0
181
Google Opinion Rewards

হ্যাঁ পোস্টের শিরোনামটি আপনি ঠিকই পড়েছেন আপনার মতামতের গুরুত্ব গুগলের কাছে আছে। বিভিন্ন গুগল প্রোডাক্ট বা পরিষেবা যা আপনি ব্যবহার করেন সেই সম্পর্কিত কিছু প্রশ্নের উত্তর ছাড়াও বিভিন্ন বিষয়ের উপর (যেমন হোটেল রিভিউ/ব্র্যান্ড রিভিউ) মতামত নেবে গুগল। এই মতামতগুলি সংগ্রহ করে গুগল তাদের নিজস্ব অথবা পার্টনার দের পরিষেবাগুলির উন্নতিকল্পে কাজে লাগায়। ছোট ছোট কিছু সার্ভের উত্তর দিয়ে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা জিতে নিতে পারেন ‘গুগল প্লে ক্রেডিট’ আর অ্যাপল  ব্যবহারকারীরা পেপ্যাল এর মাধ্যমে রিওয়ার্ড পাবেন। গুগল প্লে ক্রেডিট দিয়ে আপনি গুগল প্লে স্টোর থেকে কোনো অ্যাপ, গেম, মুভি, ই-বুক, গান এর জন্য পেমেন্ট করতে পারবেন।

গুগল প্লে ক্রেডিট টাকার সমতুল্য। সাধারণত এই সার্ভেতে যে প্রশ্ন করা হয় সেগুলি খুবই ছোট, প্রশ্নের উত্তর মোটামুটি এক মিনিটের মধ্যেই সম্পন্ন হয়ে যায়। এই প্রশ্নগুলির উত্তর দিয়ে বিভিন্ন সময় বিভিন্ন রকমের রিওয়ার্ড পাবেন কখনও ৭ টাকা, ১০টাকা, ১৫ টাকা এবং আপনি সর্বোচ্চ ১ডলারের সমতুল্য টাকা পেতে পারেন। আবার এটাও মনে রাখতে হবে কিছু প্রশ্নের জন্য গুগল রিওয়ার্ড দেয়না, তবে এরকম কমই হয়ে থাকে। এই রিওয়ার্ড এর মেয়াদ রিওয়ার্ড পাওয়ার দিন থেকে এক বছর পর্যন্ত  হয়ে থাকে।

এবার তাহলে জেনে নেওয়া যাক কিভাবে আপনি মতামত দেবেন আর রিওয়ার্ড পাবেন।

গুগল প্লে স্টোরে/ অ্যাপল অ্যাপ স্টোরে গিয়ে ‘Google Opinion Rewards‘ লিখে সার্চ দিন। যে অপশনগুলো আসতে থাকবে তার মধ্যে রিওয়ার্ড কাপের চিহ্ন দেওয়া নীল রঙের আইকন থাকা অ্যাপটি বেছে নিয়ে ইনস্টল করে নিন।

 অথবা আপনি সরাসরি ডাউনলোড করতে পারেন নিচে দেওয়া লিংকে ক্লিক করে >>

গুগল রিওয়ার্ড ডাউনলোড করুন (গুগল প্লে স্টোর)

গুগল রিওয়ার্ড ডাউনলোড করুন (অ্যাপল স্টোর)

অ্যাপ ইনস্টল করার পর অ্যাপটি খুলে প্রাথমিক সেটআপ প্রক্রিয়া অবশ্যই সম্পন্ন করুন। লোকেশন নির্ভর সার্ভে গুলি পেতে আপনাকে আপনার ফোনের লোকেশন সার্ভিস এক্টিভেট করে রাখতে হবে।

সাধারণত সপ্তাহে ১টি করে প্রশ্ন পাবেন, তবে প্রশ্ন পাওয়াটা কম বেশি হতে পারে। যখন কোনো নতুন সার্ভে আসবে, আপনি সেটি নোটিফিকেশন এর মাধ্যমে জানতে পারবেন। প্রত্যেকটি সার্ভে সম্পন্ন করার একটি নির্দিষ্ট সময়সীমা দেওয়া থাকে, তবে ওই সময়সীমার মধ্যে আপনার পছন্দ মতো যেকোনো সময়ে সার্ভে সম্পন্ন করে নিতে হবে। আপনি সার্ভে সম্পন্ন করার পর যদি কোন কারণে আপনার প্লে ক্রেডিট আপডেট না হয় তাহলে চিন্তা করবেন না পরে আপডেট হয়ে যাবে। অসুবিধা এড়াতে আপনার ফোনে নেট ও লোকেশন রেখেই সার্ভে গুলি কমপ্লিট করবেন।

গুগল ওপিনিয়ন রিওয়ার্ড অ্যাপ এর রিওয়ার্ড হিস্ট্রি অপশনে গিয়ে আপনার সর্বমোট পাওয়া রিওয়ার্ড ও কোন তারিখে কত রিওয়ার্ড পেয়েছেন সেটির হিসাব পাবেন।

তাহলে আর কি, রিওয়ার্ড পেতে থাকুন। ডিজিটাল বাঙালির তরফ থেকে শুভকামনা রইলো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here