ভারতে / বিশ্বব্যাপী নোবেল করোনা ভাইরাস (COVID-19) এর পরিস্থিতি অনলাইনেই জানা সম্ভব, কিভাবে ?

0
980
Novel Coronavirus
COVID-19 Situation Online

আপনি কি করোনা ভাইরাস আউটব্রেক নিয়ে চিন্তিত ? সারা বিশ্ব যখন তোলপাড় হয়ে গেছে তখন আপনার উত্তর না হবে এটা কি করে আশা করি! সোজাসুজি কাজের কথায় চলে আসি, আপনি এখন ইচ্ছে করলেই করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার পরিস্থিতি অনলাইনে দেখতে পারবেন। কিভাবে ? জেনে নিন এই পোস্ট থেকে।

চালু রয়েছে অনলাইন পরিষেবা যেখান থেকে আপনি নিজেই নোবেল করোনা ভাইরাস ছড়িয়েপড়া এবং তার ফলাফল সম্পর্কে তথ্য পাবেন। আপনি জানতে পারবেন কতজন আক্রান্ত হয়েছে, কতজন মারা গেছে ইত্যাদি। করোনা ভাইরাস পরিস্থিতি ড্যাশবোর্ড থেকে বিভিন্ন নম্বর, গ্রাফ, চার্ট অনুযায়ী তথ্যগুলি জানতে পারবেন। সারা বিশ্বের তথ্য ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন জানাচ্ছে আর আমাদের ভারতবর্ষের তথ্য জানাচ্ছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, ভারত সরকার।

ভারতের করোনা ভাইরাস পরিস্থিতি কিভাবে দেখবেন ?

ভারত সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এর অফিসিয়াল ওয়েবসাইট (https://www.mohfw.gov.in/) খুলতে হবে আপনাকে ভারতবর্ষের পরিস্থিতি জানার জন্য। কেন্দ্র সরকারের স্বাস্থ্য বিভাগ তাদের ওয়েবসাইটের প্রথম পাতাতে করোনা ভাইরাস সম্পর্কিত তথ্যগুলি লেটেস্ট আপডেট দিচ্ছে।

কি কি আপডেট পাবেন ?

  • কতজনকে এয়ারপোর্টে স্ক্রিনিং করা হয়েছে
  • কতজন আক্রান্ত হয়েছে
  • কতজন সুস্থ হয়ে উঠল / ছেড়ে দেওয়া হয়েছে
  • কতজন মারা গেছেন
  • কতজনকে স্থানান্তরিত করা হয়েছে

এ ছাড়াও ভারতের রাজ্য ভিত্তিক তথ্যগুলি পাবেন এই ওয়েবসাইট থেকেই, তবে তার জন্য এই ওয়েবসাইটে থাকা CLICK TO SEE COVID19 STATEWISE STATUS অপশনে ক্লিক করতে হবে। সর্বশেষ আপডেট কোন সময়ে পাওয়া গেছে সেটিও জানতে পারবেন।

ভারতের করোনা সংক্রান্ত অফিসিয়াল তথ্য জানতে নিচের লিংকে ক্লিক করুন

https://www.mohfw.gov.in/

বিশ্বব্যাপী করোনা ভাইরাস পরিস্থিতি কিভাবে দেখবেন ?

সারা বিশ্ব জুড়ে করোনা পরিস্থিতি জানতে আপনাকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) এর অফিসিয়াল ওয়েবসাইট (https://www.who.int/) খুলতে হবে এবং প্রথম পাতাতেই থাকা Coronavirus disease (COVID-19) Situation dashboard অপশনে ক্লিক করতে হবে। বিশ্বব্যাপী নিশ্চিত করোনা অক্রেন্তের সংখ্যা, কতজন করোনা অক্রেন্তের মৃত্যু হয়েছে , বিশ্বের কতগুলি দেশ/স্থানে করোনার প্রাদুর্ভাব ঘটেছে এই সম্পর্কিত লেটেস্ট আপডেট পাবেন। তথ্য লোড হতে একটু সময় লাগতে

করোনা সংক্রান্ত WHO এর অফিসিয়াল তথ্য জানতে নিচের লিংকে ক্লিক করুন

https://www.who.int/

শুধুমাত্র নিজে জানলেই হবে না এই পোস্ট শেয়ার করে, অন্যদের জানাতে হবে। উল্টোপাল্টা পোস্ট শেয়ার না করে এইরকম পোস্টগুলি শেয়ার করুন যা মানুষের কাজে আসবে।

#CoronaAwareness

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here